মহানগর বার্তা

দক্ষিণ দমদম এলাকায় টাওয়ার নির্মাণ নিয়ে উত্তেজনা, অভিযোগ পুরসভার বিরুদ্ধে

নিউজ ডেস্ক: দক্ষিণ দমদম পৌরসভার দু’নম্বর ওয়ার্ডে হেলথের মাঠ সংলগ্ন একটি টাওয়ার নির্মাণকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন পুরসভার বিরুদ্ধে।

স্থানীয় সূত্রের খবর, দু’নম্বর ওয়ার্ড এর ১০০ মিটারের মধ্যে তিনটি টাওয়ার রয়েছে তার মধ্যেই আরেকটি নতুন টাওয়ার যেটা মাল্টি অপারেটেড ইন্দাস কোম্পানি থেকে বেআইনিভাবে বসানোর চেষ্টা চলছিল, এলাকাবাসী জানতে পেরেই সেপ্টেম্বর মাসের মাস পিটিশন জমা দেয়। স্থানীয় পুরসভা এবং চেয়ারপারসন কস্তুরী চৌধুরীকে পাশাপাশি তারা বিষয়টি জানায় স্থানীয় কাউন্সিলর বিউটি হালদারকে। সেপ্টেম্বর মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত পুরসভা সম্পূর্ণ চুপচাপ বসেছিল এবং এলাকায় এই টাওয়ার নির্মাণকে কেন্দ্র করে একটা উত্তেজনার ছড়াতে পারে সেটাও জানত পুরো কর্তৃপক্ষ তা সত্ত্বেও কি কারণে এই স্থানে টাওয়ার তৈরীর ক্লিয়ারেন্স পৌরসভা দিল, এই নিয়েই উঠছে প্রশ্ন।

এরই প্রতিবাদে পাড়ার লোক শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ করে থানায় জমা দেওয়া হয়। কিন্তু সেই ১৪৪ কে উপেক্ষা করেও বাড়ির মালিক এবং টাওয়ার নির্মাণকারী সংস্থা তাদের নির্মাণ কাজ চালাচ্ছিল। তারই প্রতিবাদে গর্জে ওঠেন স্থানীয় পাড়ার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *