আন্তর্জতিক বার্তা

দেওয়াল চাপা মরে মৃ*ত্যু শ্রমিকের, চাঞ্চল্য এলাকায়

জয়দীপ মৈত্র, দক্ষিণ দিনাজপুর: দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক রাজমিস্ত্রি শ্রমিকের। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার অন্তর্গত ফুলবাড়িতে।

জানা গিয়েছে মৃত যুবকের নাম আমিনুর মিঁয়া (২৮)। সুত্রের খবর গঙ্গারামপুর থানার ফুলবাড়ির প্রতিষ্ঠিত ব্যবসায়ী আতাবুদ্দিন চৌধুরির বাড়িতে বিল্ডিং শুরু হয়েছে সেখানে কাজ করছিল আমিনুর। এদিন জেসিবি মেশিন লাগিয়ে মাটি খোঁড়াখুঁড়ি করা হয়েছিল। সেখানে আমিনুর সহ কয়েকজন শ্রমিক ও মিস্ত্রি গর্তে নেমে ফিতে দিয়ে মাপামাপি করছিল। সেসময় মাটি ও পুরোনো ইটের দেয়াল ধসে পড়ে। দেয়ালের নীচে চাপা পড়ে আমিনুর। মুহূর্তের মধ্যে যন্ত্র দিয়ে আমিনুর বের করার চেষ্টা করা হয়। বিষয়টি জানাজানি হতেই এলাকায় হইচই পড়ে যায়। শুরু হয় ছোটাছুটি।

খবর পেয়ে ছুটে যায় ফুলবাড়ি ফাঁড়ি ও গঙ্গারামপুর থানার বিশাল পুলিশ। পুলিশের উদ্যোগে গর্ত থেকে আমিনুরকে উদ্ধার করে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। সেখানেই কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃ*ত বলে ঘোষণা করে। অন্যদিকে, ঘটনাস্থলে ফুলবাড়ি, নাকইর, মালঞ্চা, হজরতপুর সহ আশপাশ গ্রামের বহু মানুষ ঘটনাস্থলে ভিড় জমান। পরিস্থিতি সামাল দিতে এলাকায় নামানো হয় র‍্যাফ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সোমবার সকালে গঙ্গারামপুর থানার পুলিশ মৃ*তদেহ উদ্ধার করে গঙ্গারামপুর থানায় নিয়ে এসে বালুরঘাট জেলা হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে পুরো ঘটনা তদন্ত শুরু করে। ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হওয়ার পাশাপাশি পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *