জাতীয় বার্তা

প্রাণ প্রতিষ্ঠার আগে সামনে এলো ‘রামলালা’র প্রথম ছবি

নিউজ ডেস্ক: আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠা করা হবে। তার আগে শুক্রবারই এই ৫১ ইঞ্চির রামলালার ছবি প্রকাশ করা হল।

বৃহস্পতিবারই অযোধ্যা মন্দিরে নতুন মূর্তি বসানো হয়েছে। সমস্ত আচার এবং নিয়ম নেবেই মন্দিরে বসানো হয়েছে মূর্তি। ২২ জানুয়ারি এই মূর্তিরই প্রাণ প্রতিষ্ঠা করা হবে। মহীশূরের শিল্পী অরুণ যোগীরাজ এই মূর্তিটি তৈরি করেছেন। এটি তৈরি করা হয়েছে কালো পাথর দিয়ে। সোমবার এই মূর্তিরই প্রাণ প্রতিষ্ঠা করবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গোটা অযোধ্যা জুড়ে এখন চলছে শেষ তুলির টান। মন্দিরের কাজ সময়ে শেষ করতে কারিগররা চেষ্টার খামতি রাখছেন না। অযোধ্যায় প্রতিটি রাস্তা থেকে শুরু করে গলিপথ সর্বত্রই আলোয় মুড়ে দেওয়া হয়েছে। রাত ঘনালেই চলছে লেজার শো। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধু থেকে শুরু করে ভক্ত সকলেই অযোধ্যায় ভিড় করেছেন। গোটা অযোধ্যাই তাই এখন রামময় হয়ে উঠেছে।

শুক্রবার রামমন্দিরে ধান্য দিবসের উদ্‌যাপন রয়েছে। তার আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় পৌঁছে সেখানকার নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে দেখে আসেন। তার পরেই রামমন্দির কর্তৃপক্ষের তরফে প্রকাশ করা হয় মূর্তির ছবি।

তবে কালো পাথরের সেই মূর্তি তখনও আংশিক ঢাকা ছিল কাপড়ে। বিকেল সাড়ে চারটে নাগাদ সেই আবরণ খোলা হয়। দেখা যায়, কালো পাথরের মূর্তির হাতে সোনালি রঙের তির-ধনুক। নিখুঁত মসৃণ গড়ন মুখের। মাথায় চুড়ো করে বাঁধা চুল। মুখে স্মিত হাসি। কপালে সাদা-লাল তিলক। মোট দু’টি ছবি প্রকাশ্যে এসেছে। একটি দূর থেকে তোলা রামের ছবি। আর একটি কাছ থেকে নেওয়া রামের মুখের ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *