ফিল্মি বার্তামহানগর বার্তা

উত্তমকুমারের ক্লাসিক হিট দিয়েই শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

নিউজ ডেস্ক: অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। তিলোত্তমা শহর জুড়ে শুরু হতে চলেছে সিনেমার মরশুম। ৫ ডিসেম্বর কলকাতায় শুরু হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

প্রতিবছরের মতো এবারও স্টার স্টাডেড একটি সেরেমনি হতে চলেছে। উপস্থিত থাকবেন অনেকেই। তবে এই বছর করা হয়েছে বেশ কিছু বদল। অর্থাৎ, এবার প্রতিবারের মত অনেকেই থাকছেন না ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে। যাদের দেখার জন্য বেশিরভাগ মানুষ অপেক্ষা করে থাকেন তাদের এবার দেখা যাবে না ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে।

এবছর ৪৯ টি দেশের মোট ২১৯ টি ছবি দেখানো হবে ২৩ টি ভেন্যুতে। এবার উৎসবের টাইটেল সঙে অরিজিৎ সিং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কথায় কণ্ঠ দিয়েছেন অরিজিৎ সিং। চেয়ারপার্সন রাজ চক্রবর্তী জানিয়েছেন, এবার ২১৯ টি সিনেমা দেখানো হবে। যার মধ্যে ৭২ টি ফিচার, ৫০ টি শর্ট ফিল্ম, এবং বাকি সব ডকুমেন্টরি।

বাংলার ছবি, তাঁর সঙ্গে দেশ বিদেশ নানা স্তরের ছবি দেখানো হয় এই অনুষ্ঠানে। তবে, এবার মহানায়ক উত্তম কুমারের ক্লাসিক ছবি দিয়েই শুরু হবে যাত্রা। ১৯৬৩ এর ক্লাসিক হিট ছবি দেয়া নেয়া স্ক্রিনিং এর মাধ্যমেই শুরু হবে অনুষ্ঠান। সূত্রের খবর, ৫ তারিখ অন্তত ১৫ হাজার দর্শকের আশা রয়েছে তাঁদের। অরূপ বিশ্বাসের কথায়, এর থেকে বড় সিনেমার অনুষ্ঠান এবং প্রাইজ মানি যে আকারে দেওয়া হয় সেটা নেহাতই ছোট কথা নয়। শতবর্ষ উপলক্ষে এবছর পরিচালক মৃণাল সেন, অভিনেতা দেব আনন্দ এবং রিচার্ড অ্যাটেনবরাহকে সম্মান জানানো হচ্ছে। সঙ্গে সেই তালিকায় রয়েছেন আরও ৫ জন।

৫ ডিসেম্বর নেতাজি ইন্ডোরের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন সলমন খান, অনিল কাপুর, কমল হাসান এমনটাই জানা গিয়েছে। এই মুহূর্তে শহর জুড়ে উৎসবের আবহ। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বড়দিনের আগেই এবার তিলোত্তমা ডুব দেবে ছবি উৎসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *