পাঁচমিশেলিমহানগর বার্তারাজ্য বার্তা

গনেশ পুজোর মধ্য দিয়ে ইসরোকে শ্রদ্ধা

নিউজ ডেস্ক: ভিআইপি রোড বাগুইআটির এক্সিকিউটিভ প্যালেস কমপ্লেক্স গনেশ আরাধনায় অভিনব থিম। এ বছর চন্দ্রযান-৩ থিমের মাধ্যমে গণেশ পুজো উদযাপন করছেন আয়োজকরা।

গণেশ চতুর্থী হল একটি উল্লেখযোগ্য হিন্দু উৎসব যার মাধ্যমে ভগবান গণেশের পুজো করা হয়। এই উৎসবটি সারা দেশে ধুমধামের সঙ্গে উদযাপিত হয়। গণেশের উপাসনার জন্য এটি একটি শুভ দিন হিসাবে বিবেচিত হয়। এ বছর ভিআইপি রোড বাগুইআটির এক্সিকিউটিভ প্যালেস কমপ্লেক্সের সোসাইটি সদস্যরা ইসরো দলকে উৎসর্গ করে গণেশ পূজা উদযাপন করছে।

এই উপলক্ষে, অঙ্কিত আগরওয়াল, ভিআইপি রোড বাগুইআটির এক্সিকিউটিভ প্যালেসের সেক্রেটারি, বলেছেন, “গণেশ চতুর্থী পশ্চিমবঙ্গের তুলনায় পশ্চিম ভারতে বেশি পালিত হতে পারে, কিন্তু এটি গত কয়েক বছর ধরে এখানেও যথেষ্ট উৎসাহের সঙ্গে পালিত হচ্ছে। আমাদের জন্য, প্রতিটি শুভ সূচনা এবং প্রতিটি শুভ কাজ ভগবান গণেশের পূজা দিয়ে শুরু হয়। গণেশ চতুর্থী উপলক্ষে আমরা এ বছর ইসরোকে শ্রদ্ধা জানাচ্ছি। প্রতিটি ভারতীয়র জন্য চন্দ্রযান-৩ মিশন একটি ঐতিহাসিক অর্জন।

গণেশ চতুর্থীর উৎসবের আধ্যাত্মিক ও ধর্মীয় তাৎপর্য রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে তিনি সব বাধা দূর করেন এবং একটি সুখী পরিবেশ তৈরি করেন। এ বছর আমরা এই উৎসবটি ছয় দিন ধরে উদযাপন করব বলে স্থির করেছি। বিসর্জনের আগে আমরা যজ্ঞের আয়োজন করেছি যেখানে সমগ্র বাসিন্দারা অংশ নেবেন এবং এই উপলক্ষে বাইরের ২,০০০ জনেরও বেশি মানুষকে ভোগ বিতরণ করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *