পাঁচমিশেলিমহানগর বার্তা

রাসলীলা ৩.০ এর কার্টেন রেজার: ঐতিহ্যবাহী নবরাত্রি অনুষ্ঠান

নিউজ ডেস্ক: কলকাতার সবচেয়ে বড় নবরাত্রি অনুষ্ঠান- রাসলীলা একটি অনন্য নৃত্য চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠান, যেখানে বাংলার যে কোনও জায়গার মানুষ অংশগ্রহণ করতে পারে। এদিন কলকাতার ড্রঙ্কেন টেডিতে আয়োজিত এক প্রেস মিটে ইভেন্টটি ঘোষণা করা হয়।

রাসলীলা ২০২৩ হল একটি নবরাত্রি কালচারাল এক্সট্রাভাগানজা৷ এটি সিটি অফ জয়- তে অনুষ্ঠিত একটি ঐতিহ্যবাহী রাস-গরবা অনুষ্ঠান। বিশ্বায়নের এই আধুনিক যুগে গুজরাটের সাংস্কৃতিক নৃত্যকে পুনরুজ্জীবিত করার জন্য এটি একটি ভালো উদ্যোগ। রাসলীলার লক্ষ্য বৃহৎভাবে সম্প্রদায়কে একত্রিত করা। ২০ অক্টোবর (ষষ্ঠী) রয়্যাল কোর্টইয়ার্ডে (নিকো পার্ক) বিকাল ৫টা থেকে আপনারা বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে নবরাত্রির উন্মাদনায় অংশ নিতে পারেন।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন আকিহিরো উয়েদা, সিইও টেরা মোটরস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড; প্রীতি প্যাটেল, বিখ্যাত মণিপুরী অভিনয়শিল্পী; ভাবনা হেমানি, সমাজকর্মী; বিজয় জৈন, হাওড়া লায়ন্স ক্লাবের সভাপতি; অসীম বোস, কাউন্সিলর; অন্বেশা ঠাকুর, এমসি ও স্পোর্টস উপস্থাপক; মেহুল ঠক্কর, BAUM এর প্রতিষ্ঠাতা; রোহিত আগরওয়াল, ডিরেক্টর সিগনেচার ইভেন্ট; রাঘব সিঙ্গানিয়া, ডিরেক্টর এনকোর ইভেন্টস এবং আরও অনেকে।

ইভেন্টটি বিভিন্ন স্তরের ব্যক্তিদের দ্বারা বিচার করা হয়। সম্মানিত বিচারকরা হলেন: রোহিত কাটারিয়া – সুমন জুয়েলারির অংশীদার এবং রোহিত জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের পরিচালক; কুনাল ভোরা – পরিচালক এবং সিইও – SHRM বায়োটেকনোলজিস প্রাইভেট লিমিটেড, কমিটির সদস্য – ইন্দো অস্ট্রেলিয়ান চেম্বার অফ কমার্স (IACC – EIC); মানসী সংঘভি ভায়ানি – মনোবিজ্ঞানী এবং মার্গা ওয়েলনেস স্টুডিওর মালিক; কাশ্মীরা শাহ – কোরিওগ্রাফার।

ঐতিহ্যগতভাবে সেরা পোশাকে সজ্জিত পুরুষ/মহিলা বিচার করবেন: নেহা কাতারিয়া – ওমব্রে-এর স্বত্বাধিকারী এবং ওমব্রে-এর TARZ-এর অংশীদার। আমাদের একটি বিশেষ রাউন্ড ‘রাধা নে শ্যাম মালি জাসে’- একটি সর্বসাধারণের জন্য রাউন্ড। যারা দর্শক হিসেবে সন্ধ্যায় অনুষ্ঠান দেখতে আসে, তারা এই রাউন্ডের মাধ্যমে তাদের রাধে শ্যামকে খুঁজে পেতে পারে। তাদের ঐতিহ্যবাহী নৃত্যের ফর্মে নাচতে উৎসাহিত করা হবে। যার বিচার করবেন পরাগ ঠক্কর – মালিক স্বস্তিক মেটেরিয়াল ট্রেডার্স; মেঘনা ঠক্কর – গৃহিণী।

রাসলীলা ৩.০- এর যবনিকা উন্মোচন করা হয়েছে আকিহিরো উয়েদা, সিইও টেরা মোটরস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড; প্রীতি প্যাটেল, বিখ্যাত মণিপুরী অভিনয়শিল্পী – রাজা ফাউন্ডেশন; সুচিস্মিতা বার, স্টোর লিডার, ডেকাথলন নিউটাউন; ভাবনা হেমানি – সমাজকর্মী, রোহিত আগরওয়াল ডিরেক্টর সিগনেচার ইভেন্টস, রাঘব সিঙ্গানিয়া ডিরেক্টর এনকোর ইভেন্টস এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব দ্বারা।

অনুষ্ঠানটি সম্পর্কে বলতে গিয়ে আয়োজকরা বলেন, “কলকাতা যেমন দুর্গাপূজা উদযাপন করে, তেমনি ঢাকের ধ্বনিতেও কেন খাঁটি নবরাত্রি রাসলীলার আকারে উদযাপন করা হয় না যেখানে অম্বী মা ঐতিহ্যবাহী রাস এবং গরবার সঙ্গীতের সাথে উদযাপন করা হবে। এখনই সময়। আপনার সেরা গারবা চোলি, চুড়িদার, এবং বাঁধনি দোপাট্টা, জমকালো গয়না দিয়ে নিজেকে সাজান, এবং ঐতিহ্যবাহী নাচের মোডে নিজেকে নিমজ্জিত করুন, কারণ নবরাত্রি এসেছে! ধর্মীয় তাৎপর্য থেকে শুরু করে একটি সামাজিক জমায়েত এবং মজা করার সুযোগ নেওয়ার জন্য, নবরাত্রি সমাজে একটি বিশেষ ভূমিকা পালন করে। জীবনের সর্বস্তরের মানুষের হৃদয়ে জায়গা করে নিতেই পারেন আপনি, কারন এটি নাচ, গান, ভক্তি এবং সীমাহীন উৎসবের সময়।”

বিভাগ: – সময়কাল:
এটি বিভিন্ন বয়সের মধ্যে একটি প্রতিযোগিতা। সমস্ত বয়স গ্রুপ অংশগ্রহণের জন্য স্বাগত জানানো হচ্ছে

বিভিন্ন বিভাগ হল:
• ২ থেকে ১০ বছর : ১০ মিনিট
• ১১ থেকে ১৭ বছর : ২০ মিনিট
• ১৭ – ৩৫ বছর : ২০ মিনিট
• ৩৫ + : ১৫ মিনিট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *