মহানগর বার্তারাজ্য বার্তালোকসভা নির্বাচন

মোদীর সফর ঘিরে কলকাতায় যান চলাচলে নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক: আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার এই দুইদিন নরেন্দ্র মোদীর সফর রয়েছে কলকাতায়। তার জেরে প্রশাসন তরফে কলকাতার বেশ কিছু রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মোদীর সফর ঘিরে নিরাপত্তা ঢেলে সাজাতে ব্যস্ত কলকাতা পুলিশ।

মঙ্গলবার ও বুধবার কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল বন্ধ রাখা হচ্ছে, যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। কলকাতার পুলিশ কমিশনার বিনীথ গোয়েল যান নিয়ন্ত্রণ সংক্রান্ত নোটিস জারি করেছেন।

মঙ্গলবার উত্তর কলকাতা, মধ্য কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। বুধবার মধ্য কলকাতা, উত্তর কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। ফলে যাঁরা নানা কাজে মঙ্গলবার ও বুধবার মধ্য কলকাতা ও উত্তর কলকাতায় যাবেন, তাঁদের ভোগান্তি হতে পারে।

মঙ্গলবার কোন রাস্তাগুলি বন্ধ থাকছে?

কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল তিনটে থেকে রাত ৯টা এবং বুধবার সকাল আটটা থেকে বেলা ১২টা বেজে ৩০ মিনিট পর্যন্ত সব ধরনের পণ্যবাহী যান চলাচল নিষিদ্ধ করা হচ্ছে। ট্রাম, হাতে টানা গাড়ি-সহ সব ধরনের যানবাহন চলাচলও নিষিদ্ধ বা নিয়ন্ত্রিত করা হচ্ছে। মঙ্গলবার ফারলং গেট-খিদিরপুর রোড-জওহলাল নেহরু আইল্যান্ড-রেড রোড-আর আর অ্যাভেনিউ-গভর্নমেন্ট প্লেস ইস্ট-এসপ্ল্যানেড রো ইস্ট-এসপ্ল্যানেড ক্রসিং-সি আর অ্যাভেনিউ-জে এম অ্যাভেনিউ-গিরিশ অ্যাভেনিউ-কে ভি ভি অ্যাভেনিউ-এন কে সাহা লেন, উদ্বোধন লেন, ভূপেন বোস অ্যাভেনিউ-শ্যামবাজার ৫ মাথার মোড়- বিধান সরণি-কলেজ স্ট্রিট-অরবিন্দ সরণি-বিডন স্ট্রিট-বিবেকানন্দ রোড-গিরিশ পার্ক ক্রসিং-বি বি গাঙ্গুলি স্ট্রিট-লালবাজার স্ট্রিট-বিবাদি বাগ পূর্ব-ওল্ড কোর্ট হাউস স্ট্রিটে যান চলাচল বন্ধ বা নিয়ন্ত্রিত হবে। বিধান সরণি সম্পূর্ণ বন্ধ থাকছে।

বুধবার রাজভবন (দক্ষিণ গেট)-আর আর অ্যাভেনিউ-রেড রোড-জেনসন অ্যান্ড নিকোলসন আইল্যান্ড-খিদিরপুর রোড-১১ ফাংলং গেটে যান চলাচলে বিধিনিষেধ থাকছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার বুধবার রাত ১০টা পর্যন্ত রাজভবনের কাছে কোনও ভারী পণ্যবাহী যান যেতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *