মহানগর বার্তারাজ্য বার্তা

জলের বোতল নিয়ে ঢোকা যাবে না মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে

নিউজ ডেস্ক: আগামী ২রা ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এই বছরের মাধ্যমিক পরীক্ষা। ছাত্রছাত্রীদের জীবনের প্রথম বড় পরীক্ষায় বসতে চলেছে পরীক্ষার্থীরা।

সুষ্ঠুভাবে মাধ্যমিক পরীক্ষা পরিচালনা করা নিশ্চিত ভাবেই চ্যালেঞ্জ মধ্যশিক্ষা পর্ষদের কাছে। প্রশাসনের তরফে বিভিন্ন বন্দোবস্ত করা হচ্ছে। পরীক্ষার্থীদের জন্যেও রয়েছে একাধিক নিয়ম। পর্ষদের তরফে জানানো হয়েছে, পরীক্ষা কেন্দ্রে জলের বোতল নিয়ে ঢুকতে পারবেন না পরীক্ষার্থীরা। এছাড়াও মধ্যশিক্ষা পর্ষদের স্ট‌্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর বা এসওপি মেনে কোনও বই বা নোটস জাতীয় কোনও রকম পড়াশোনার সামগ্রী, ফাইল, ক্যালকুলেটর, স্মার্ট ঘড়ি, পেন ড্রাইভ, লগ টেবিল, বৈদ্যুতিন পেন/স্ক্যানার, কার্ডবোর্ড, মোবাইল ফোন, ব্লুটুথ, কিন্ডেল রিডার, ইয়ারফোন/বাডস, ট্যাব, পেজার্স, হেল্থ ব্যান্ড, ক্যামেরা ইত্যাদি পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না। এমনকী রাখা যাবে না ওয়ালেটও।

পর্ষদের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে, সকাল ৮ টা-র মধ্যেই শিক্ষক শিক্ষিকাদের স্কুলে ঢুকতে হবে। ছাত্রছাত্রীরা পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবেন সকাল সাড়ে আটটার পর থেকে। জেলায় জেলায় এই নির্দেশিকা ইতিমধ্যেই পাঠিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। সকাল আটটার পর শিক্ষক-শিক্ষিকারা স্কুলে ঢুকলে সেই রিপোর্ট পর্ষদকে পাঠাতে হবে বলেও নির্দেশিকা জানিয়েছে বোর্ড।

অন্যদিকে মধ্যশিক্ষা পর্ষদের কন্ট্রোল রুম চালু করা হয়েছে। পর্ষদের তরফে জানানো হয়েছে ২৬ জানুয়ারি সকাল ১১টা থেকেই পর্ষদের কন্ট্রোল রুম চালু করা হয়েছে ছাত্রছাত্রীদের জন্য। পর্ষদের তরফে জানানো হয়েছে ২৪ ঘণ্টা ব্যাপী চালু থাকবে কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমের নম্বরগুলি হল ০৩৩ ২৩৫৯-২২৭৭, ২৩২১-৩৮৪৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *