রাজ্য বার্তা

সুকান্ত মজুমদারের উদ্যোগে দুবাইয়ে আটকে থাকা শ্রমিকরা নিজ ঘরে ফিরল

নিউজ ডেস্ক; অবশেষে সাংসদের চেষ্টায় দুবাই আটকে থাকা শ্রমিকরা ঘরে ফিরলেন বুধবার রাতে।দেশে মাটিতে পা রেখেই সাংসদ সুকান্ত মজুমদারকে কৃতজ্ঞতা জানালেন দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর সহ রাজ্যের ১৪ জন শ্রমিক।

কথা দিয়ে কথা রাখলেন সুকান্ত মজুমদার। গত ১লা ডিসেম্বরে মালদা জেলার দুই দালালের খপ্পরে পড়ে গঙ্গারামপুর সহ রাজ্যের ১৪ জন শ্রমিক দুবাইয়ে কাজ করতে গিয়ে আটকে পড়েন। আটকে পড়া শ্রমিকেরা দুবাই থেকে ভিডিও বার্তা পাঠান পরিবারের কাছে। এরপরেই উৎকণ্ঠার মধ্যে পড়ে ১৪ জন শ্রমিকের পরিবার। যার মধ্যে বিপ্লব সরকার ও দেবাশীষ সরকার গঙ্গারামপুর পৌরসভার ১৫ নং ওয়ার্ডের বাসিন্দা। বহু চেষ্টা করেও ফিরিয়ে আনা না গেলে। অবশেষে বালুরঘাট লোকসভা কেন্দ্রে সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের শরণাপন্ন হন গঙ্গারামপুরের দুই শ্রমিকের পরিবার।

ঘটনার কথা সুকান্ত মজুমদার জানার পরেই, দিল্লিতে গিয়ে বিদেশ মন্ত্রীর সঙ্গে দেখা করে শ্রমিকদের আটকে থাকার কথা জানান সুকান্ত বাবু। এরপরই তড়িঘড়ি ভারতীয় বিদেশমন্ত্রী ও দুবাইয়ের বিদেশমন্ত্রীর সঙ্গে কথা বলে ১৪ জন শ্রমিককে ভারতীয় নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেন। বুধবার সেই ১৪ জন শ্রমিক দেশে ফিরে গঙ্গারামপুরে পৌঁছালো। গঙ্গারামপুরে ফিরতেই মা-বাবা সহ বিজেপির পক্ষ থেকে সেই ১৪ জন শ্রমিককে ফুলের মালা পরিয়ে স্বাগত জানালেন।

দুবাই থেকে ফিরে এসে গঙ্গারামপুরে দুই যুবক সহ অন্যদের গলায় সুকান্ত মজুমদারের প্রতি কৃতজ্ঞতার স্বর শোনা গেল। ছেলে ও পরিবারের লোকজনকে কাছে পেয়ে যথেষ্ট খুশি ও আপ্লুত পরিবারের লোকজন। পাশাপাশি প্রতিশ্রুতি দিয়ে কথা রাখার কারণে সংসদ সুকান্ত মজুমদারকে ধন্যবাদ জ্ঞাপন করেন সকলেই।

রিপোর্টার: জয়দীপ মৈত্র, দক্ষিণ দিনাজপুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *