পাঁচমিশেলিরাজ্য বার্তা

ভাই ফোঁটার মিষ্টিতে এবার বিশ্বকাপের ফ্লেভার

নিউজ ডেস্ক: এই বছর ভাইফোঁটায় মিশে গেল ক্রিকেটের উন্মাদনা । আজ ভাইফোঁটার পাশাপাশি ভারত-নিউজিল্যান্ড বিশ্বকাপ সেমিফাইনাল । সেই আবেগের ছোঁয়া লেগেছে অনুষ্ঠানের মিষ্টিতেও ।

এই বছর ভাইফোঁটার রকমারি সন্দেশ ও মিষ্টির মধ্যেই রয়েছে স্পেশাল বিশ্বকাপ মিষ্টি । ভাই যদি ক্রিকেটের অন্ধভক্ত হয় তবে তার জন্য সেরা দিনে এর চেয়ে সেরা মিষ্টি আর কিছুই হতে পারে না । এছাড়াও রয়েছে বিভিন্ন স্বাদের জলভরা থেকে শুরু করে চকোলেট, ম্যাঙ্গো, নলেনগুড়ের ফ্লেভারের নানা সন্দেশ । ভাইফোঁটার আগের দিন ছিল ডায়াবেটিস দিবস । সে কথা মাথায় রেখে তৈরি হয়েছে নানা মিষ্টি । বাজারে মিলছে ম্যাঙ্গো ভাপা সন্দেশ, রসগোল্লা, ছানার কেক-সহ রকমারি মিষ্টি ।

দাম একটু বেশি হলেও সাধ্যমতোই মিষ্টি কিনে নিয়ে যাচ্ছেন গ্রাহকরা । ভাইফোঁটা উপলক্ষ্যে কুড়ি টাকা t থেকে শুরু করে এক হাজার টাকা পর্যন্ত মিষ্টির দাম রেখেছে মিষ্টি প্রতিষ্ঠানগুলি। দাম বেশি হলেও সাধ্যমতোই মিষ্টি কিনে নিয়ে যাচ্ছেন গ্রাহকরা ।

চন্দননগরের মিষ্টান্ন ব্যবসায়ী গীতাশ্রী মোদক জানান, ভাইফোঁটা উপলক্ষ্যে কম মিষ্টির মধ্যে রয়েছে কেশর রাজনন্দিনী, মন মাধুরী সন্দেশ, মতিচুর সন্দেশ। তিনকন্যা, বেকড রসগোল্লা, ক্ষীর গোলাপজামুন এমন নামকরণ আছে মিষ্টি গুলিতে। রসগোল্লা দিবস উপলক্ষ্যে মহারাজ ভোগ ও বিভিন্ন স্বাদের রসগোল্লা রয়েছে । এছাড়াও চন্দননগরে বিখ্যাত জলভরা।

আর এক মিষ্টান্ন ব্যাবসায়ী জানান, এখন যেহেতু বিশ্বকাপ চলছে তাই বিশ্বকাপের আদলেও মিষ্টি তৈরি করা হয়েছে । এই বিশ্বকাপের মিষ্টির দাম ৩০ থেকে শুরু করে ১০০ টাকা। চন্দননগর ছাড়াও বহু জায়গা থেকে মিষ্টি কিনে নিয়ে যাচ্ছেন গ্রাহকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *